ইনফ্লুয়েন্সার হতে চান সোশ্যাল মিডিয়ার ? | ইনস্টাগ্রাম এর দারুণ দারুণ টিপস

কেমন আছেন বন্ধুরা?, আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজকের পোস্টে আমি ইনফ্লুয়েন্সার সম্পর্কে তথ্য নিয়ে হাজির হয়েছি। তো আপনাদের সবাইকে Tech by Ushar ওয়েবসাইটে সাগতম। আমি ঊষার আজকের পোস্টে আপনাদের ইনফ্লুয়েন্সার সম্পর্কে সকল কিছুর ধারণা দেয়া হবে। এবং ইনস্টাগ্রামে নতুন ফিচার সম্পর্কে আলোচনা করা হবে। তো বেশি কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক। 

Read More -বর্তমান বাজারে ৩ টি বেস্ট ইয়ারবাড 2023

ঈদের আগে চুলের যত্ন কিভাবে নিবেন ?

চিরতরে খুশকি দূর করার উপায়

গুগল এখন ডিসেবল করে দিচ্ছে অনেকের Gmail অ্যাকাউন্ট

খুশকি দূর করার অয়েল বানিয়ে নিন ঘরে বসেই

হোয়াটসঅ্যাপে আসছে স্ক্রিন শেয়ারিং করার সুবিধা

ইনফ্লুয়েন্সার হতে চান সোশ্যাল মিডিয়ার ? | ইনস্টাগ্রাম এর দারুণ দারুণ টিপস

বন্ধুরা ইনস্টাগ্রামে একটা বড় সোসিয়াল মিডিয়া প্ল্যাটফর্ম এটা আমরা সবাই জানি। আর আমরা সবাই কম বেশি এইটা ব্যাবহার করি। আপনি লক্ষ করবেন এইখানে যত পোস্ট আছে প্রায় বেশিভাগ কিন্তু মডেল টাইপের পোস্ট, রিলস, ইত্যাদি। তো আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে যে, ইনফ্লুয়েন্সার হওয়া যায় কিভাবে Instagram এর। 

ইনস্টাগ্রাম বিশ্বের সবথেকে বড় সোশ্যাল মিডিয়া চ্যানেলের মধ্যে একটি। এই প্ল্যাটফর্মে ব্যাবহার করি রয়েছে প্রায় 2.35 বিলিয়নেরও বেশি। যত দিন যাচ্ছে ততই ব্যাবহারকারীদের বাড়ছে সংখ্যা। এমন পরিস্থিতিতে ইনস্টাগ্রামের মাধ্যমে অনেকেই সমজিক পরিচিতি বাড়িয়ে তুলছে।

ওয়ার্ড্রোব রিফ্রেশ সেল- 50% থেকে 80% অব্দি পাচ্ছেন ছাড় লাগেজ, জুতো, পোশাক এবং আরও অনেক কিছু

শুধু পরিচিতি নয়, মোটা অংকের টাকা আয়ের সুযোগ রয়েছে এই প্ল্যাটফর্মে। অনেক উঠতি ইনফ্লুয়েন্সার আছে যারা প্রতিদিন নতুন নতুন মজাদার রিলসে,ভিডিও বা ছবির মাধ্যমে দর্শকদের মনে আনন্দ দিয়ে থাকে। কিন্তু তাদের কনটেন্টগুলো সেই বিপুল স্তরে যেয়ে পৌঁছয় না।

তার কারণেই ছোট ছোট কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য ইনস্টাগ্রামের সিইও অ্যাডাম মোসেরি নিয়ে এলো গুরুত্বপূর্ণ কিছু টিপস। নিশ্চই আপনারা খেয়াল করে দেখেছেন প্রতিদিন কত শত রিলস ও ছবি শেয়ার হয়। আপনি নিজেও হয়ত শেয়ার করে থাকেন। কিন্তু সেগুলো র‌্যাঙ্ক না হওয়ার ফলে ঠিক মতো বাকি মানুষদের চোখে পড়ে না।

ব্লগ পোস্টে ইনস্টাগ্রাম তাদের জানিয়েছে, যে কোনো একটি বিষয়ের উপর র‌্যাঙ্কিং নির্ভর করে না। একাধিক অ্যালগরিদম আছে যার উপর নির্ভর করে তাদের পোস্ট আরো অন্যান্য ব্যবহার কারীদেরকে দেখানো হয়। আর এই অ্যালগরিদম স্টোরি, এক্সপ্লোর, রিলস, স্টোরি এবং সার্চের জন্য আলাদা আলাদা হয়।

অ্যাডাম মোসেরির কথায় জানা যায়, একক কোনো অ্যালগরিদম নেই ইনস্টাগ্রামে। পোস্টগুলো নির্বাচন করা হয় ইউজাররা কি করছে সেটার ভিত্তিতে। আমরা সবাই প্রায় বিভিন্ন ধরণের প্রসেস আর অ্যালগরিদম এবং ক্লাসিফায়ার মেনে চলি।

{tocify} $title={Table of Contents}

ইনস্টাগ্রাম স্টোরি এবং ফিড  

ফিডের ক্ষেত্রে ইন্সটায়, ইউজারের কার্যকলাপ যা র‌্যাঙ্কিং অ্যালগরিদম ব্যবহার করা হয়, যে ব্যাক্তি এটা পোস্ট করেছে তার বিষয় গুলো এবং তার পোস্ট সম্পর্কে তথ্যগুলো বিবেচনা করা হয়ে থেকে। অন্যদিকে এনগেজমেন্ট স্টোরির ক্ষেত্রে (লাইক, ফলো ও কমেন্ট), অ্যাকাউন্ট নতুন ফলো করা, পোস্টদাতার সাথে ব্যবহারকারীদের সম্পর্কের উপর ভিত্তি করে সেগুলো নিউজ ফিডে পাঠানো হয়।

ইনস্টাগ্রাম রিলস

ইউজারদের অ্যাক্টিভিটি দেখে রিলস র‌্যাঙ্ক করা হয় ( সে সম্প্রতি কী কী ছবি দেখছে, রিলস লাইক,কমেন্ট করেছে বা দেখেছে কিনা)

কী কী তথ্য রয়েছে রিলসে ও কী কী তথ্য দেখানো হচ্ছে পোস্টদাতার সম্পর্কে।

রিলস র‌্যাঙ্ক করবে উক্ত এই কাজগুলো করলে

যদি কম রেজোলিউশনের হয় ইনস্টাগ্রামের মতে উক্ত ভিডিওগুলো, বর্ডার দেওয়া থাকে, ওয়াটারমার্ক থাকে, ভিডিওতে টেক্সট থাকে, যদি এর আগে পোস্ট করা হয়ে থাকে ইনস্টাগ্রামে তাহলে ঐরকম ভিডিওগুলো পৌঁছনোর সম্ভাবনা আরো বেড়ে যায় একটি বড় অংশের দর্শকের কাছে।

কীভাবে আকৃষ্ট করবেন নন-ফলোওয়ারদের?

এই কারণে ইনস্টাগ্রাম ব্যাবহারকারীর বর্তমান ও অতীত অ্যাক্টিভিটি (কমেন্ট, লাইক ও এনগেজমেন্ট সবই বিচার করা হয়)

ব্যবহারকারীদের পছন্দ অনুযায়ী যদি আপনার কনটেন্ট হয় উক্ত ছবি বা ভিডিও ইনস্টাগ্রামের গাইডলাইনগুলো মেনে চলে তাহলে সেগুলো ব্যাবহারকারীদের কাছে যাওয়ার সম্ভাবনা অনেক গুণ বেড়ে যায়।

উপসংহার

আজকের এই পোস্টে জানতে পারলাম যে, কিভাবে Instagram মাধ্যমে ইনফ্লুয়েন্সার হতে পারবেন আর ইনস্টাগ্রামে কি কি নতুন ফিচার আসছে। তো আশা করি আজকের এই পোস্টের মাধ্যম আপনাদের সকল প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। কোনো মতামত থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন ।

Post a Comment

Previous Post Next Post